এক সপ্তাহের মধ্যে শুরু হতে পারে আঁধার CSC (DIGITAL SEVA) সেন্টারে

এক সপ্তাহের মধ্যে শুরু হতে পারে আঁধার CSC সেন্টারে



CSC এর উর্ধ্বতন কর্মকর্তা বলেন, গ্রামীণ এলাকার মানুষ শীঘ্রই এই আধার পরিষেবাগুলি পুনরায় চালু করার জন্য এই কেন্দ্রগুলিতে অনুমোদন দেওয়ার পর ইউআইডিএআই সাধারণ পরিষেবা কেন্দ্রে আধার সম্পর্কিত পরিষেবাগুলি অ্যাক্সেস করতে পারবে। 12-ডিজিট অনন্য সনাক্তকারীর তথ্য সুরক্ষা নিয়ে বিতর্কের পর ভারতের সাধারণ স্বীকৃতি কর্তৃপক্ষ (ইউআইডিএআই) CSC এর কাছ থেকে অনুমোদন প্রত্যাহারের পর সাধারণ পরিষেবা কেন্দ্রগুলি (সিএসসি) আধার পরিষেবা সরবরাহ বন্ধ করে দেয়। সিএসসি ই-গভর্নেন্স সার্ভিসেসের সিইও দিনেশ ত্যাগী সংবাদ মাধ্যমকে বলেন,"ইউআইডিএআইএইচএস কার্ডগুলি মুদ্রণ শুরু করার জন্য সিএসসি কে অনুমোদিত করেছে। ইউআইডিএআই দ্বারা নির্ধারিত স্ট্যান্ডার্ড ফি চার্জ নেওয়া হবে। এই কাজটি এক সপ্তাহের মধ্যে শুরু হতে পারে"। দেশের 3.9 লক্ষ গ্রামিন পর্যায়ের উদ্যোক্তারা (ভিএল) দেশ জুড়ে গ্রামীণ এলাকায় সাধারণ পরিষেবা কেন্দ্র পরিচালনা করছে। ভিএলগুলি সরকারি সেবা প্রদান করে যেমন ট্রেন টিকেট বুকিং, পাসপোর্ট আবেদন, জন্ম শংসাপত্র, আয়ুষমান ভারত পরিকল্পনার জন্য নিবন্ধন ইত্যাদি।
"সিএসসিগুলি আধার ব্যবহারকারীদের ঠিকানা, ছবি ইত্যাদি সম্পর্কে জনসংখ্যার বিবরণ আপডেট করতে পারবেন এখন আবার। এই কাজটি এই মাসের শেষ নাগাদ শুরু হতে পারে"। সিএসসি ছাড়াও, সরকারি শাখায় অবস্থিত ব্যাংক শাখা, পোস্ট অফিস এবং ইউআইডিএআই অনুমোদিত কেন্দ্রগুলিতে মানুষ নির্ভযে এই পরিষেবাগুলি পারেন । এর আগে, সিএসসিগুলিও আধিকারিকদের তালিকাভুক্তি প্রক্রিয়া করার অনুমতি দেয় তবে তখন গোপনীয়তা এবং তথ্য সুরক্ষা সংক্রান্ত বিতর্কের পরে ২017 সালের সেপ্টেম্বরে এটি বন্ধ হয়ে যায়।
আইটি মন্ত্রী রবি শংকর প্রসাদ VLE দেড় আশ্বস্ত করেছিলেন যে শীঘ্রই তাদের সাথে সম্পর্কিত ভিত্তিক প্রক্রিয়া করার অনুমতি দেওয়া হবে।
দীনেশ ত্যাগী বলেন, "আমরা ধীরে ধীরে শুরু করছি। আমি আশাবাদী যে আরো প্রকল্প CSC এ আসবে।"
## আরো বৃষদ জানতে লগঅন করুন -------https://csc.gov.in/new_newsletter/2019/Jun/csc_newsletter_highlight_14june_19.html

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ